Thursday, February 29, 2024
উপন্যাস

চরমজীবী

13 thoughts on “চরমজীবী

  • Saptarshi Chatterjee

    সাস্পেন্স, থ্রিল, সায়েন্সের জমাট কক্টেল! এই শারম্যাকার ওয়েসিসের পটভূমিতেই ২০১৮-র শারদ হাট্টিমাটিমে একটা ছোট সায়েন্স ফিকশন লেখার চেষ্টা করেছিলাম, তাই আবহটা আরো পরিচিত লাগলো। তথ্যসমৃদ্ধ হওয়া সত্ত্বেও টানটান গতিময়, আর শেষের চমকটা আরেকটা রুদ্ধশ্বাস সিক্যুয়েলের আশা জাগিয়ে রাখল।

    Reply
    • Partha De

      Thanks a lot Saptarshi Chatterjee for liking this novella. I’ll find the copy of Hattimatim Pujabarshiki 2018 and will surely read the story of yours.

      Reply
  • সুদীপ দেব

    অসম্ভব টানটান একটি বায়োপাঙ্ক থ্রিলার! মনন শীলের জন্য অপেক্ষা করা গতবার থেকেই পুজোর লিস্টে যুক্ত হয়েছিল। তার আগের বার জানতাম না যে মনন শীলের সিরিজ হবে। এখন তো রীতিমতো ফ্যান হয়ে গেছি তার। অপেক্ষায় আছি প্রথম মনন শীলের ফিজিক্যাল উপস্থিতির জন্য। মানে বই কবে বেরুচ্ছে এগুলো নিয়ে, তার অপেক্ষায়। পুজো দারুণ কাটিও পার্থদা। হ্যাটস অফ টু ইউ।

    Reply
    • Partha De

      Thanks a lot Sudip. Lots of love and Puja greetings. Readers loving Manan Shil is a dream come true for me. I’ve lot of plans with this sleuth character. Let’s see how things take shape.

      Couldn’t reply in bangla. Something went wrong in my mobile, so am answering in english.

      Reply
  • দারুণ উপন্যাস! মনন শীলকে কেন্দ্রে রেখে রহস্য, জীববিদ্যার নানা গূঢ় তত্ত্ব এবং অ্যাকশনের যে সমন্বয়ের নেশা আপনি আমাদের ধরিয়ে দিয়েছেন, তা বড়োই বিপজ্জনক। এখন থেকেই পরবর্তী কল্পবিশ্ব-র জন্য অপেক্ষা শুরু হয়ে গেল।

    Reply
    • Partha De

      Thanks a lot Rijubabu. I’m feeling relieved that this time also you liked this Manan Shil Biopunk thriller. I was afraid that I might have cooked some boring stuff with infodumping but as people liked it I felt relaxed.

      Having a problem in mobile I couldn’t type here in bangla.

      Reply
    • জগৎজ্যোতি চ‍্যাটার্জি

      এক নিটোল, ঝরঝরে, গতিময় উপন্যাসিকা পাঠ করলাম। তথ‍্যসমৃদ্ধ হয়েও নির্মেদ। কুর্নিশ লেখকের কাহিনী বুননের মুনশিয়ানাকে। শেষটুকু রুদ্ধশ্বাসে পড়ে গিয়েছি। এই কাহিনীটি পড়েই মনন শীলের একজন চরম ভক্ত বনে গেলাম। পরবর্তী সিক্যুয়েলের জন্য অধীর অপেক্ষায় রইলাম।

      Reply
  • Sudeep Chatterjee

    যারা আগের দুটো লেখা পড়েননি, তাদের অনুরোধ পড়ে ফেলুন। কলবিজ্ঞান নিয়ে এমন আন্তর্জাতিক স্তরের স্মার্ট লেখা বাংলায় খুব কম। কল্পবিশ্ব প্রকাশনী যদি এই সিরিজের তিনটে অথবা পাঁচটা উপন্যাস নিয়ে বই করে, তাহলে সেটা এসময়ের অন্যতম সাই ফাই হয়ে থাকবে। অসাধারণ উপন্যাস।

    Reply
  • Dr Shamik Nandi

    ‘প্রহরণ’ আর ‘আঁখিশ্রী’-র পরে ‘চরমজীবি’-র জন্য অধীর অপেক্ষায় ছিলাম। সেই অপেক্ষা পুরো মাত্রায় সার্থক। মনন শীলের সাথে সাতগে আপনারও ফ্যান হয়ে গেছি।

    Reply
  • সোহম

    চরমজীবী পড়ার পর আঁখিশ্রী পড়ছি, ঐটি বাদ হয়ে গেছিল আমার। কুমেরুর পটভূমিতে এক রুদ্ধশ্বাস পাঠ। পরের কোন এই সিরিজের উপন্যাস বেরোলে তার অপেক্ষায় থাকব।

    Reply
  • Aitijhya

    এইটাকে ফিলিম বানাতেই হবে, সৃজিত কে দিয়ে।বাইশে শ্রাবন টাইপ।
    দুর্ধর্ষ থ্রিলার ; গায়ে কাঁটা দিচ্ছে।

    Reply
  • দীপাঞ্জন মুখার্জী

    অসাধারন উপন্যস। যারা এখন বলে বেড়ান যে যে বাংলায় এখন আর কিছু ভালো লেখা হচ্ছে না তাদের অনুরোধ করব বাংলা ভাষাতে লেখা এইরকম বিশ্বমানের লেখাটি পড়ে দেখার জন্য। আপনার প্রতি দিন দিন প্রত্যাশা আরো বেড়ে যাচ্ছে। উপন্যাস টি তে বিজ্ঞানের তথ্য আছে, প্রাকৃতিক বর্ননা আছে প্রেম ভালোভাসা প্রতিহিংসা সর্বপরি আছে টানটান উত্তেজনা – থ্রিলার। বিজ্ঞানের বর্ননা গুলোও এত সুন্দর সাবলীল যে উপন্যাসের গতি কোথাও ব্যাহত হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে এইরকম একটি উপন্যাসের জন্য।

    Reply
  • Avik Mukherjee

    Nissondehe khub valo laglo. Tobe du ekta kotha bolar ache. The 21st amino acid is selenocysteine, not pyrrolysine. Pyrrolysine is the 22nd amino acid. Ar golper suru te dekhi Naomi janache se Archaea niye kaj koreni, kintu pore se Monon ke janache Archaea niye kaj kore Nature e paper ber koreche. Eikhane ektu khotka theke gelo.

    Reply

Leave a Reply

Connect with

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!
Verified by MonsterInsights