Saturday, March 2, 2024
বড় গল্প

ফল

6 thoughts on “ফল

  • সোহম

    ঋজু গাঙ্গুলির কলমে একটি ভালো গল্প। গল্পের ভিত্তি প্রস্তরে তুলি বুলিয়ে আঁকা লুসিড ড্রিম, কিছুটা সাইবারপন্ক লাইফ ক্রাইসিস, এবং বর্তমান সমাজের সমস্যার কথা একটি নিপুণ প্রতিবিম্ব। কল্পবিজ্ঞান যেমনটি হওয়া উচিত।

    Reply
  • সুদীপ দেব

    ঋজুদার লেখায় একটা আন্তর্জাতিক ছাপ পাই। বাংলায় লেখা হলেও মনে হয় যেন এই সময়ের বাংলা জঁর ফিকশন থেকে অনেকটাই এগিয়ে। চিরাচরিত চর্বিতচর্বন নেই। একটা মুক্ত বাতাস। দারুণ লেগেছে এই গল্পটিও। কুদস।

    Reply
  • ঋজু গাঙ্গুলীর সাইবার পাঙ্ক এক অনন্য সৃষ্টি – unaplogetically international – পাঠককে টেনে দাঁড় করিয়ে দেয় প্রাপ্তমনস্ক কল্পবিজ্ঞানের আঙিনায় । শেষ হয়ে যায় মেজর ট্যান আর থান্ডোর নতুন কাহিনী, তবুও চোখে আবেশের মতন লেগে থাকে কালো আকাশের বুকে নিয়নের তীক্ষ্ণ আলোর মতন এক ডিস্টপিক দুনিয়ার অবক্ষয়ের পঙ্কিল অন্ধকার আর প্রযুক্তির তীব্র ঝলকানির মিশেল ।

    Reply
  • Devadatta Bhattacharya

    ভালোবাসা আর মানবিকতার এক অমূল্য দলিল।

    Reply
  • prosenjit

    john thandro r galper janyo wait kore thaki,emon e nesha dharano choritro guli,futiye tulechen lekhak,antorjatik man er thriller

    Reply
  • সাইফূল ইসলাম

    অনবদ্য! মনে হলো একটা ডিটেকটিভ-থ্রীলার মুভি দেখলাম। এতো সাবলীল আর জীবন্ত বর্ননা, পড়ার সময় মনে হচ্ছিলো চোখের সামনে ঘটে চলছে ঘটনাপ্রবাহ। ভালো মানের সায়েন্স ফিকশন।

    Reply

Leave a Reply

Connect with

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!
Verified by MonsterInsights